Thursday, February 03, 2022

রসুনএর উপকারিতা

রসুন নাম টা শুনলেই অনেক মানুষ গন্ধের জন্য একে পছন্দ করেন না।কিন্ত জানেন কি যে,এই রসুন কিন্ত অনেক ওষুধ তৈরীর এক দরকারী উপকরণ। রসুন এর একটাই কোয়া আমাদের অনেক রোগ থেকে মুক্ত করার ক্ষমতা রাখে।রোজ রসুন এর একটি কোয়া ভাতের পাতে খেলে সমস্ত রকম ব্যাথা দূরে থাকবে।খুব ঠান্ডার সময় রসুন আমাদের শরীর গরম রাখে।যাদের ঠান্ডার ধাত আছে তারা শীতের সময় রসুন ব্যাবহার করলে ঠান্ডা বেশী কাবু করতে পারবেনা।তবে খুব গরম পরলে তখন রসুন কতটা ভাল ফল দেবে তা প্রতিটি মানুষ তাদের শরীর এর অবস্থা বুঝে ব্যাবহার করবেন। এমনিতেই আমাদের রান্নায় আদা রসুন  বাটা খাবার প্রচলন আছে। তাতে করে আমাদের শরীর বাইরের রোগ থেকে আমাদের রক্ষা করে। তবে খুব গরম পরলে ,সেই সময় টুকু বাদ দিয়ে বাকি সময় অর্থাত শীতে আর বর্ষাতে  এই দুই সময় রসুন খুব  ভাল  ফল দেয়।

দেবী বন্দনা

আগামী বসন্ত পঞ্চমী দিন টি হল 5 ই ফেব্রুয়ারি 2022 সাল।এই দিন টিতে দেবী সরস্বতীর পূজা  হবে ।এই দিনেই প্রতিটি বিদ্যালয়ে দেবীর পূজা অনুষ্ঠান হবে।করোনা মহামারী হবার জন্য  ছোটরা হয়ত সে ভাবে বিদ্যালয়ে উপস্থিত হতে পারবে না,তারা তাদের বাড়িতে বা বাড়ির কাছেই কোথাও পূজার অনুষ্ঠানে যোগদান করবে। সবাই ভালভাবেই এই পূজার আনন্দ উপভোগ করুন। অবশ্যই সবরকম সতর্কতা অবলম্বন করবেন। ছোটদের দিকে নজর রাখুন, কেননা করোনা নামক মহামারী এখনও বিদায় নেয়নি।এছাড়াও ছোটদের জন্য কোনও ভাকসিন এখনও  বের হয়নি।তারা অবশ্যই আনন্দ করবে সমস্ত রকম সাবধানতা বজায় রেখেই। আশা রাখছি সব পাঠক সুস্থ থাকুন ও আনন্দ করুন। করোনার সমস্ত সতর্কতা ভালভাবে মেনে চলুন ও অন্যান্যদের মেনে চলার অনুরোধ করব। 

Wednesday, February 02, 2022

কর্পূর কে আমরা কি ভাবে কাজে লাগাবো ?

এক টুকরো কর্পূর একটি কাপ এ রেখে জল দিয়ে সেটি রেখে দিলে অনেক উপকার পাওয়া যায়।যেমন কাপটি খাট এর নীচে রাখলে ঘরে মশার উপদ্রব  কমবে।রান্না ঘরে রাখলে মাছি বা অন্য  পোকামাকর এর হাত থেকে রেহাই  পাওয়া যাবে।আবার  এক টুকরো কর্পূর মাথায় লাগানোর  তেল এ মিশিয়ে রেখে দিলে এবং সেই তেল নিয়মিত মাথায় লাগালে খুব ভাল ফল পাওয়া যায়।নারকেল তেল এর সাথে কর্পূর মিশিয়ে লাগালে পা ফাটা কমে যায়।ঘরেতে কর্পূর রাখলে ঘর থেকে নেগেটিভ  এনার্জি চলে গিয়ে ঘরেতে পজিটিভ এনার্জির আগমন ঘটে।বিছানার চারদিকে একটু কর্পূর ছিটিয়ে দিলে মশা হবে না।এগুলি নিয়মিত করলে ভাল ফল অবশ্যই  পাওয়া যাবে।

আমার দেখা একটি মিউ:

আমার এক আত্মীয়ের বাড়ীতে আমি একে প্রথম দেখলাম। সে তাদের বিছানায় এখন সারাদিন শুয়ে থাকে,কেননা এখন শীতের সময় তার বিছানা থেকে ওঠার  কোনো ব্যাপার নেই। খিদে পেলে সে উঠবে তখন তার জন্য  নির্দিষ্ট  জায়গাতেই খাবার দেওয়া হলে, সে তা খাবে পটি পেলে চলে যাবে তাদের স্নান  ঘরে, সেখানে কাজ সম্পন্ন  করে আবার  তার নির্দিষ্ট জায়গাতেই থাকবে ।তাকে নিয়ে কোনও অভিযোগ কারোর নেই।সে হল আমার সেই আত্মীয়ের ছেলে।আমরা যখন তাদের বাড়ি যাই সে আমাদের  না দেখার ভান  করে,এমন অবজ্ঞা করে যে,তোমার রাগ ধরে যাবে আর কি।আমাদের কথার আওয়াজ বেশী হলে একটু তাকিয়ে দেখে নেবে ,তারপর আবার যে কে সেই। বেশী বিরক্ত হলে উঠে অন্য  ঘরে চলে যাবে।এবার তোমরা বলো এত অহংকার  কি ভালো?

আমিওআমরা: আমরা সবাই এখন এক রকম মানিয়ে নিয়েছি, করোনা নামক বিশেষ আগন্তুক এর সাথে।আমরা সবাই একমত যখন ইনি ছিলেন না,তখন আর এখন এই দুই এর বিস্তর ফারাক। আমাদের যে বিষয় গুলি শেখার তা হল, জীবনের সব কিছুই প্রকৃতির কাছেই বাধা রয়েছে,সে যে ভাবে চাইবে সে ভাবে আমাদের চলতে হবে।আমাদের সবার উচিত সবাই কে নিয়ে লোভ,হিংসা সব ভুলে নতুন করে ভাল থাকার চেষ্টা করা।কিছুই আমাদের হাতে নেই, আবার অনেক কিছুই আমাদের ই হাতে। এই সময়টাতে এমন অনেক মানুষ আছেন যাদের কারোর একটু সহযোগিতার দরকার আমাদের উচিত সেই সব মানুষদের পাশে থাকা।এতে আমাদের কিছু কমে যাবে না,আবার সেই মানুষ গুলোর কিছুটা চাহিদা পূরণ করা যাবে ,যাতে তারা সুস্থ ভাবে বাঁচার আলো দেখতে পারেন।

Revus Natural Blog

Hybride Solar Eclipse on next day 20/4/23

Solar eclipse 2023 on Thursday 20/4/23. This solar eclipse is hybrid solar eclipse.This is rare hybrid celestial eclipse event.This eclipse ...